কিভাবে ব্লগিং শুরু করবেন | কিভাবে সফল ব্লগার হওয়া যায়

কিভাবে ব্লগিং শুরু করবেন

কিভাবে ব্লগিং শুরু করবেন

কিভাবে ব্লগিং শুরু করবেন: আমার আপনার সবার ইচ্ছা হয় ইন্টারনেট থেকে কিছু পরিমাণ অর্থ ইনকাম করা। ইন্টারনেটে অনেক পথ আছে ইনকাম করার কিন্তু সবাই সঠিক পথ খুজে পাইনা। প্রথমে আপনি এখানে ওখানে খুঁজে বেড়ান বিভিন্ন ইনকাম সোর্স। বর্তমান সময়ে ফ্রিল্যান্সিংয়ের পরে সবচাইতে ভালো ইনকামের সোর্স হিসেবে ধরা যায় ব্লগিং।

আজকে আমি আপনাদেরকে জানাবো কিভাবে আপনি সহজে ব্লগিং করতে পারেন এবং ব্লগিং করতে কি কি প্রয়োজন হবে ?

আপনি যদি চান ব্লগিং করে ইনকাম করবেন

তাহলে প্রথমে আপনাকে ব্লগিং করার জন্য নিশ সিলেক্ট করতে হবে। নিশ বলতে বোঝায় আপনি কোন টপিক নিয়ে আপনার ব্লগে পোস্ট করতে চান। তো এখন আপনাকে সেই নিশ সিলেক্ট করতে হবে আপনি যেই সম্পর্কে সবচাইতে বেশি এক্সপার্ট এবং সহজে আপনি সে সম্পর্কে ব্লগে পোস্ট লিখতে পারবেন।

তো এরপরে আপনি যদি ফ্রিতেই করতে চান তাহলে ব্লগার ব্যবহার করতে পারেন । এখানে কোন টাকার প্রয়োজন হবে না কখনো হোস্টিং ডোমেইন কেনার প্রয়োজন হবেনা কিন্তু আপনি যদি Professionaly করতে চান তাহলে আপনাকে একটা ডোমেইন কেনা অতি প্রয়োজন ডটকম অথবা যেকোনো হাই লেভেল ডোমেইন কিনতে হবে । আবার আপনি এখানে ব্লগারের ফ্রী সাবডোমেন ইউজ করতে পারেন কিন্তু এতে গুগলের Rank এক পেতে একটু কষ্ট হবে ভালো মত SEO না করতে পারলে ।

আর আপনি যদি ওয়ার্ডপ্রেস করতে চান তার জন্য আপনাকে ডোমেইন হোস্টিং কিনতে হবে। তারপর ওয়ার্ডপ্রেস ইন্সটল করে একটি ভালো থেম এর মাধ্যমে ব্লগে ওয়েবসাইটে ক্রিয়েট করতে হবে।

ইনকাম Source

এখন আপনার ইনকাম এর মূল শর্ত হবে গুগল এডসেন্স তো গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করার জন্য গুগল এডসেন্স এর কিছু নিয়ম-নীতি রয়েছে যা আপনাকে অবশ্যই মানতে হবে। এবং আপনার পোস্ট গুলো কে গুগলের নিয়ম অনুসারে রেডি করতে হবে।

তাছাড়া আপনি যদি গুগলের নিয়ম অনুসরণ না করেন তাহলে আপনার ওয়েবসাইটে অ্যাডসেন্স আপলোড করতে পারবেন না।

কখনো আপনি অন্যের পোস্ট কপি করবেন না অবশ্যই নিজে 100% ইউনিক পোস্ট লিখবেন এবং মিনিমাম 400 ওয়ার্ড এর পোস্ট লিখবেন। যখন আপনি লেখা শেষ করবেন এবং আপনার ওয়েবসাইটে যখন মোটামুটি 100 থেকে 200 আসবে তখন আপনি গুগল এডসেন্সে এপ্লাই করবেন। 100 থেকে 200 ভিজিটর এখানে বললাম কারন যদি ভিজিটর না আসে তাহলে আপনার ইনকাম হবে না । ভালোমতো এসইও করবেন কিভাবে করবেন এটা আমাদের website seo tutorial দেখে নিতে পারেন।

তো আপনি এভাবে ধীরে ধীরে ধাপে ধাপে কাজ গুলো করতে থাকেন । অবশ্যই আস্তে আস্তে একদিন ভালো সফলতা আসবে ।মন দিয়ে কাজ করবেন তাহলে আপনি একজন সাকসেসফুল ব্লগার হতে পারবেন অথবা ব্লগিংয়ে আপনি ভাল ক্যারিয়ার গড়তে পারবেন ।

Consulasion

তো শেষ কথা হল আপনি যদি ব্লগিং করে ইনকাম করতে চান তাহলে আপনাকে প্রচুর পরিমাণ ধৈর্য ধরতে হবে । এবং সঠিক পদ্ধতিতে ভালোভাবে কাজ করতে হবে । তাহলে আপনি ব্লগিং করে সফল হতে পারবেন। ব্লগিং পার্ট টাইম জব এবং অনেক লম্বা সময় ধরে করা যায় । তো আশা করি আপনি ভালো ধারণা পেয়েছেন কিভাবে ব্লগিং শুরু করা যায়।

Post a comment

Previous Post Next Post