প্রয়োজনীয় দশটি ওয়েবসাইট ও ব্যবহারযোগ্য ওয়েবসাইট

প্রয়োজনীয় দশটি ওয়েবসাইট

প্রয়োজনীয় দশটি ওয়েবসাইট

প্রয়োজনীয় দশটি ওয়েবসাইট: এনের সময়ে অধিকাংশ মানুষ ইন্টারনেট ব্যবহার করেন । ইন্টারনেট ব্যবহার করে আমরা বিভিন্ন সমস্যার সমাধান বা বিভিন্ন কাজ করতে পারি । আমাদের কোন সমস্যা হলে আমরা ইন্টারনেটে সার্চ করে সেই সমস্যাটির সমাধান পেতে পারি । এমন হাজারো ওয়েবসাইট যেখানে বিভিন্ন সমস্যার সমাধান টিপস অন্ড ট্রিক দেওয়া হয়ে থাকে।এছাড়া আরো অনেক রকম কাজে ইন্টারনেটের ওয়েবসাইটগুলো ব্যবহার করা হয়ে থাকে। আজকে আমি আপনাদেরকে এমন কয়েকটি ওয়েবসাইটের যেগুলো ব্যবহার করে আপনি উপকৃত হতে পারেন ।

1.y2mate.guru

প্রথমে যেই ওয়েবসাইট রয়েছে ওয়েবসাইটের নাম y2mate ডট গুরু । তো আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে ইউটিউব এর যেকোন ভিডিও লিংক কপি করে সহজেই ডাউনলোড করতে পারবেন সাইট থেকে এবং একদম ফ্রিতে করতে পারেন।

2.prnt.s

এরপরে যে সাইট রয়েছে print.in এই সফটওয়্যার ব্যবহার করে আপনি যেকোন স্ক্রিনশট আপলোড করতে পারবেন। এই ওয়েবসাইটের হোস্টিংয়ে এটা একদম সম্পূর্ণ ফ্রি এবং সবসময় ব্যবহার করতে পারবেন কোন সমস্যা ছাড়া।

3.blogger.com

তিন নাম্বার ওয়েবসাইটের নাম blogger.com তো আপনি এখানে সহজে একদম ফ্রীতে ওয়েবসাইট তৈরি করতে পারবেন। কোনরকম ডোমেইন হোস্টিং কেনা ছাড়াই।

4.upwork.com

এরপর রয়েছে আপওয়ার্ক আপনি যদি একজন ফ্রিল্যান্সারের থাকেন অথবা ফ্রিল্যান্সিং করতে আগ্রহী । তাহলে আপনি ফ্রিল্যান্সিং শেখার পর ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করতে পারেন । এটা খুব ভালো মার্কেটপ্লেস এবং এখান থেকে প্রচুর পরিমাণ অর্থ ইনকাম করছেন ফ্রিল্যান্সাররা।

5.freelancer.com

এরপর রয়েছে freelancer.com এটাও ঠিক একই রকম upwork এর মত এটি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস . এখান থেকে আপনারা ফ্রিল্যান্সিং করতে পারেন।

5.cricbuzz.com

এরপর রয়েছে crickbuzz.com তো আপনারা যারা ক্রিকেটপ্রেমী আছেন তারা সহজেই ক্রিকেটের লাইভ স্কোর আপডেট জানতে পারবেন ।ক্রিকবাজ থেকে এটা একদম সম্পূর্ণ ফ্রি এবং সহজে ব্যবহার করতে পারবেন ক্রিকবাজ অ্যাপস রয়েছে।

6.KissPNG

এরপরের কিস পিএনজি । এখান থেকে আপনারা ব্যাকগ্রাউন্ড ছাড়া ফটো ডাউনলোড করতে পারবেন এটা একদম ফ্রিতে করতে পারবেন।

7.Pixlr

এরপর পিক্সেল তো আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে সহজেই হাই কোয়ালিটি ইমেজ ডাউনলোড করতে পারবেন । যারা বিশেষ করে ওয়ার্ডপ্রেস ব্লগে কাজ করেন তারা এখান থেকে ফ্রী ইমেজ দিতে পারেন কোন কপিরাইট ছাড়া।

8. Everytimezone

এরপর রয়েছে এভরি টাইম জোন তো আপনি যেখানেই থাকুন না কেন এর মাধ্যমে সেই লোকেশন এর টাইম জানতে পারবেন, ডেট জানতে পারবেন একদম সহজ ভাবে এবার একদম ফ্রিতে ব্যবহার করা যাবে।

9.Mega

এবার মেগা তো আপনারা যারা কোন ফাইল ভিডিও ডাউনলোড লিঙ্ক করতে চান ফ্রি হোস্টিং স্পেস পেতে চান। তারা এখানে অ্যাকাউন্ট করে ভিডিও ফাইল আপলোড করে ডাউনলোড লিংক শেয়ার করতে পারেন 50 জিবি পর্যন্ত আপনি একদম।

10.Fast

এরপর রয়েছে ফাস্ট 25 ওয়েবসাইট ব্যবহার করে আপনি সহজে আপনার ইন্টারনেটের ডাউনলোড স্পিড অথবা ওয়াইফাই স্পিড চেক করতে পারেন একদম।

তো আশা করছি এর ওয়েবসাইট গুলো আপনার একটু হলেও উপকারে আসবে এবং আমি আপনাদেরকে ভাল কিছু দেয়ার চেষ্টা করেছি। এবং ইনশাল্লাহ সফল হয়েছি তো অবশ্যই আমার এই একটু ফলো করবেন ।

Post a Comment

Previous Post Next Post